০৩ মে ২০২৪, শুক্রবার, ০৬:২৩:২০ অপরাহ্ন
`শেখ হাসিনার লড়াইকে সম্মান করে চীন`
  • আপডেট করা হয়েছে : ২৪-০৬-২০২৩
`শেখ হাসিনার লড়াইকে সম্মান করে চীন`

স্থানীয় সরকার মন্ত্রণালয় চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনকে উদ্ধৃত করে জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘আধিপত্যবাদের বিরুদ্ধে লড়ে’ দেশকে যেভাবে এগিয়ে যাচ্ছেন, চীন তাকে সবসময় সম্মান করে।


ঢাকায় চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন আজ বৃহস্পতিবার সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের সঙ্গে দেখা করতে গিয়ে ওই মন্তব্য করেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইয়াও ওয়েন এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের প্রশংসা করে বলেন, শেখ হাসিনা যেভাবে আধিপত্যবাদের বিরুদ্ধে লড়ে নিজ দেশকে এগিয়ে যাচ্ছেন, তা চীন সবসময় সম্মান করে। অথচ আন্তর্জাতিক নিয়মনীতি ও জাতিসংঘ সনদ অনুযায়ী কোনো দেশ অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা অনুচিৎ


সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চীনের রাষ্ট্রদূত ব্রিকসে বাংলাদেশের যোগদানের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। এছাড়া চীনের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নতির ভূয়সী প্রশংসাও করেছেন। বাংলাদেশের এগিয়ে চলা অন্যান্য এশিয়ান দেশের জন্য অনুপ্রেরণার উদাহরণ। চীন বাংলাদেশের এই অগ্রগতিতে বিশ্বস্ত সঙ্গী হিসাবে পাশে থাকতে চায়।


নব্বইয়ের দশকে চীনের শেনজিংয়ে নিজের ভ্রমণের স্মৃতিচারণ করে মন্ত্রী তাজুল বলেন, চীনের অবকাঠামো, সক্ষমতা এবং প্রযুক্তিগত উৎকর্ষের প্রমাণ তখনই অনুধাবণ করা যেত।


চীনকে বর্তমানে বিশ্বের দ্বিতীয় অর্থনৈতিক শক্তি উল্লেখ করে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, এশিয়ান দেশ হিসাবে এ অর্জন আমাদের সবার জন্যই গর্বের।


শেয়ার করুন